স্বামীর অতিরিক্ত নেশা আজ কিভাবে এই পরিবারকে রাস্তায় নামালো? দেখুন……

মলয় দে নদীয়া :- আমরা সারাদিন ইতি উতি খেলেও, তিনি শুধুই পান করতেন সুধা রস। আর এই সুধারস যে তাকে এমনভাবে শেষ করবে, তা হয়তো তিনি নিজেও বুঝে উঠতে পারেননি…কারণ, অতিরিক্ত নেশা করার ফলস্বরূপ ঘুমের মধ্যেই তিনি বিদায় নেন সকলকে ছেড়ে, আর এই ঘটনা পরিবারের সামনে আসতেই দেখুন, কি ঘটলো নদীয়ার বুকে…ঘটনাটি নদীয়ার শান্তিপুর পৌরসভার বাইগাছি পাড়া ইটভাটা সংলগ্ন এলাকার। জানাযায় মৃত ব্যক্তির নাম সুরঞ্জন বিশ্বাস বয়স ৪৩।

স্ত্রী সোনালী বিশ্বাসের দাবি, তার স্বামী প্রতিদিন মদ্যপান করে বাড়িতে আসত। বিগত বেশ কয়েক বছর ধরে বিভিন্ন নেশায় আসক্ত ছিল, সারাদিন যা কাজ করতো সেই টাকা দিয়ে মদ খেত। তিনি নিজে কোন রকম কাজ করে দুই সন্তানের মুখে অন্ন তুলে দিতেন। গতকাল সন্ধ্যায় আবারো মদ্যপান করে বাড়িতে আসে, এরপর বিছানাতেই অচৈতন্য অবস্থায় পড়ে থাকে।

বেশ খানিকটা সময় সারা শব্দ না পাওয়ায় সোনালী বিশ্বাস ডাকতে গেলে কোন ইঙ্গিত পাওয়া যায় না, তখনই তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় শান্তিপুর হাসপাতালে যদিও চিকিৎসকেরা সাথে সাথে মৃত বলে ঘোষণা করে। সোমবার মৃতদেহটি উদ্ধার করে শান্তিপুর থানার পুলিশ, এরপর ময়না তদন্তের জন্য পাঠানো হয় রানাঘাট পুলিশ মরগে।

তবে ব্যক্তির অকাল মৃত্যুতে এখন শোকের ছায়া গোটা পরিবারে, দুই সন্তান নিয়ে কি করবেন সেটাই বুঝে উঠতে পারছেন না স্ত্রী সোনালী। তার একটাই দাবি, এই ভাবে মদ্যপান না করলে হয়তো অকালে প্রাণ যেত না, আর ভেসে যেত না গোটা সংসার।