রাস্তায় আর টোটো নয় বরং এবার কিভাবে দেখা যাবে জিপ গাড়ি? দেখুন, টোটোর রাজমিস্ত্রি হয়ে সেই অসাধ্য সাধন…..

মলয় দে নদীয়া :- কি, ভাবছেন টোটোর রাজমিস্ত্রি বলে কোন কদর নেই…..তবে বয়স তার ২৩ এর ঘরে হলেও, স্বপ্নের দাম লাখ টাকা। কারণ, সে যে বড় বড় বিজ্ঞানীদের মতন শেষমেষ এই কান্ড ঘটাবে, যা হয়তো সকলেরই ধারণার বাইরে ছিল….কিন্তু কিভাবে এই ২৩ বছরের যুবক শোরগোল ফেলে দিল সর্বত্র? দেখুন, নদীয়ার সেই রাজমিস্ত্রির আবিষ্কারকথায় বলে ইচ্ছে থাকলে উপায় হয়, ২৩ বছরের যুবক পেশায় সামান্য টোটো মিস্ত্রি নিজেই জিপ গাড়ি বানিয়ে তাক লাগিয়েছে সকলকে। ২৩ বছরের যুবক। পেশায় টোটো মিস্ত্রি, ১৭ থেকে ১৮ লাখ টাকা দামের গাড়ি কেনার সামর্থ্য নেই তার।

তবে নিজের চেষ্টাতেই মাত্র সাড়ে তিন লাখ টাকা ব্যয়ে ঝকঝকে চকচকে চোখ ধাঁধানো গাড়ি বানিয়ে রাস্তায় চালিয়ে দেখিয়ে দিল সে।ঠিক এমনই এক প্রতিভাবান যুবকের বাড়ি, মুর্শিদাবাদ ও নদিয়ার সীমান্ত লাগুয়া গোপালপুরের বাউসমারি গ্রামের বাসিন্দা তপন সর্দারের বড় ছেলে সাগর সর্দার । জানা যায় সাগর সর্দারের ছোটবেলা থেকেই দুর্দান্ত প্রতিভা রয়েছে। বিভিন্ন সময় মুহূর্তেই বানিয়ে ফেলতে পারে বিভিন্ন মডেলের খেলনার গাড়ি। তবে এবার আর খেলনার গাড়ি নয়, তার স্বপ্ন ছিল সে একদিন চার চাকা গাড়ি মালিক হবে । আজ সেই স্বপ্ন বাস্তবায়ন করতে পেরেছে ।

নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে দীর্ঘ ছয় মাসের পরিশ্রমে নিজের হাতে তৈরি করে এই ঝকঝকে জিপ গাড়িটির মালিক আজ সাগর।তার হাতে বানানো গাড়ি দেখতে ইতিমধ্যেই সকলেই ছুটে আসছে তার কাছে । স্থানীয় সূত্রে জানা যায়, সাগর খুব অসহায় দরিদ্র পরিবারে তার বেড়ে ওঠা, মা ও ছোট দুই ভাই এবং নিজের স্ত্রীকে নিয়েই তার সংসার। খুব অভাব অনটনের মধ্যে দিন কাটে তার। কিন্তু স্বপ্নের সিঁড়ি থেকে পিছুপা হয়নি । টাকা ধার দেনা করে নিজের স্ত্রীর গয়না বন্দক দিয়ে, দীর্ঘ ৬ মাসের পরিশ্রমে সাড়ে তিন লাখ টাকা ব্যয়ে তিনি তৈরি করেছেন তার স্বপ্নের জিপ গাড়ি।