ভগবানের প্রসাদেও এবার বিরিয়ানি? তবে আসল ব্যাপারটা কি? এক্ষুনি দেখুন…..

মলয় দে নদীয়া :- হ্যাঁ একেবারে ঠিকই শুনছেন / শেষ পর্যন্ত বিরিয়ানি……কিন্তু তা বলে ঠাকুরকে ভোগ দিয়ে সেই বিরিয়ানি প্রসাদ কিভাবে দেদারে বিকোচ্ছে, এই ব্যক্তি? দেখুন…..বিরিয়ানি খেতে পছন্দ করলেও প্রসাদে সেই নামটা শুনলেই হয়তো প্রথমেই চমকে উঠতে পারেন অনেকে। অনেকটা কাঁঠালের আমসত্ত্ব কিংবা পাথরের সোনার বাটির মত লাগে শুনতে।

তবে বিরিয়ানি নামটা যেনো, অবাঙালি কিন্তু আলু বিরিয়ানি যদি নিরামিষ হতে পারে তাহলে পিয়াজ রসুন মাছ মাংস বর্জিত বিভিন্ন মসলা ঘি এর সমাহারে তৈরি এই বিষয়বস্তুটি কেন জনপ্রিয়তা লাভ করবে না নিরামিষ হিসাবে ?তাহলে চলুন স্বচক্ষে দেখে আসি নদীয়ার নবদ্বীপ নবদ্বীপ মায়াপুরে দূর দূরান্ত থেকে মানুষ এই নিরামিষ বিরিয়ানি খেতে কিভাবে আসছেন।তবে এই বিরিয়ানি সম্পূর্ণই নিরামিষ !মায়াপুর ইসকন মন্দির বেড়াতে এসে অনেকেই ভাল-মন্দ খাবারের খোঁজ করে থাকেন।

তাদের জন্যই এই বিরিয়ানির দোকান এক আদর্শ জায়গা। ইসকন মন্দিরেরই এক ভক্ত রত্নময় গোবিন্দ দাস যিনি রানাদা নামে এখন পরিচিত। আর এই রানাদার নিরামিষ বিরিয়ানি ও সোয়া চাপ ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয় সোশ্যাল মাধ্যমে। সোশ্যাল মাধ্যমে তার ভিডিও দেখে বহু দূর-দূরান্ত থেকে মানুষ আসছেন শুধুমাত্র রানাদার বিরিয়ানি একবার চেখে দেখতে।তাই আপনিও একবার সময় পেলে চেখে আসুন