তবে কি বিজেপির ভরাডুবির কারণেই, রানাঘাট দক্ষিণ বিধানসভার উপনির্বাচনে এখনো প্রার্থী বাছাই করতে পারল না বিজেপি?

মলয় দে নদিয়া :- যে দলটার অস্তিত্ব না থাকলেও সে ওয়াজ এই রানাঘাট দক্ষিণ বিধানসভার উপনির্বাচনে ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করেছে, কিন্তু এবার যেন বিজেপি এখনো পর্যন্ত গোহারান হেরে বসে থাকলো তাদের কাছে। কারণ, দলের প্রতি অসন্তোষ ও তাদের ভরাডুবির কারণেই কি এখনো তারা প্রার্থী বাছাই করতে পারল না?

নাকি এর পেছনে রয়েছে অন্য কোন কারণ….জানুন বিস্তারিত…সূত্রের খবর, রানাঘাট দক্ষিণ বিধানসভা আসনে 2021 এর নির্বাচনে জয়ী হয়েছিলেন তৎকালীন BJP প্রার্থী মুকুটমনি অধিকারী। কিন্তু এবার লোকসভা ভোটে রানাঘাট লোকসভা কেন্দ্রে মুকুটমনি TMC এর টিকিটে প্রার্থী হওয়ায় ওই বিধানসভা আসন ফাঁকা হয়ে যায়।

আর সেই বিধানসভা আসনেই আগামী 10ই জুলাই উপ নির্বাচন। ইতিমধ্যেই ওই দক্ষিন বিধানসভা আসনে TMC মুকুটমনি অধিকারীকে ও CPM অরিন্দম বিশ্বাস কে প্রার্থী করলেও গত বার তাদের জেতা আসনে এখনো প্রার্থীই নির্বাচন করতে পারলো না BJP।

BJP সূত্রে খবর, প্রার্থী তালিকায় মতুয়া ঘনিষ্ঠ অশোক বিশ্বাস, রাজ্য কিষান মোর্চা সম্পাদক।সুকান্ত বিশ্বাস যুব মোর্চার সভাপতি, মনোজ বিন ও তাপসী প্রামানিকের নাম থাকলেও তাদের মধ্যে কে প্রার্থী হবে তা এখনো ঠিক হয়নি।

তবে বিশেষ সূত্রে খবর, রাজ্য কৃষক মোর্চার সভাপতি অশোক বিশ্বাস ও নদীয়া দক্ষিণের BJP যুব মোর্চার সভাপতি সুকান্ত বিশ্বাস এই দৌড়ে এগিয়ে রয়েছে। এখন কাকে BJP ওই কেন্দ্রে প্রার্থী করে সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।