সারাদিন কোটি কোটি টাকার খেলা হলেও, নেই একটাও সিসি ক্যামেরা! নদীয়ার এই স্থানে এখন যেতে ভয় পাচ্ছেন সকলেই….

মলয় দে নদীয়া :- কি ভাবছেন কোটি কোটি টাকার খেলা কোথায় হয়?তবে আপনি যেটা ভাবছেন সেটা কিন্তু নয়, কারণ এই মুহূর্তে আমরা কথা বলছি নদীয়ার অন্যতম একটি পোস্ট অফিস অর্থাৎ শান্তিপুর হেড পোস্ট অফিসের কথা….তবে প্রশ্ন একটাই!একটা হেডঅফিসের যদি এমন হাল হয়, তাহলে ভাবুন প্রকাশ্য দিবালোকে কেন এই পোস্ট অফিসে যেতে ভয় পাচ্ছেন গ্রাহকেরা…..নদীয়ার শান্তিপুরের জনবহুল এলাকার মধ্যে পড়ে বেশ পুরনো শান্তিপুর কাশ্যপপাড়া হেড পোস্ট অফিস।সেখানেই সারাদিন অগণিত গ্রাহকের আনাগোনা চলে সাথে কোটি কোটি টাকার লেনদেনও ।

আর এবার এই পোস্ট অফিসের ভেতর থেকে এক যুবতীর নতুন সাইকেল চুরির ঘটনা ঘটলো প্রকাশ্য দিবালোকে। শান্তিপুর থানার মেলেরমাঠের বাসিন্দা স্মৃতি প্রামানিকের অভিযোগ তিনি তার বোনকে নিয়ে সাইকেলে তালা দিয়েই পোস্ট অফিসের ভেতরে আধার কার্ড সংশোধনের জন্য গিয়েছিলেন। তারপর তার কাজ শেষ করে বাইরে বেরোতেই দেখেন তার নতুন সাইকেলটি আর সেই স্থানে নেই।

তবে যুবতীর অভিযোগ ওখানে এক মধ্যবয়স্ক ব্যক্তি ছিলেন যিনি মুখে মাস্ক পড়ে ঘোরাঘুরি করছিলেন। প্রথম দিকে ওই যুবতীভাবে অন্য আর পাঁচটি গ্রাহকের মত ওই ব্যক্তি কোন কাজের জন্য এসেছেন। তবে বাইরে বেরিয়ে যখন তিনি দেখেন তার সাইকেল নেই তখন একটি বাচ্চা এবং একজন বয়স্ক মহিলার কাছে শুনতে পান ওই ব্যক্তি তার সাইকেল নিয়ে চলে গেছে।

ঘটনা সামনে আসার পরই কান্নায় ভেঙে পড়ে ওই যুবতী।এরপর শান্তিপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে যুবতী।যদিও অভিযোগের ভিত্তিতে তৎক্ষণাৎ পোস্ট অফিস চত্বরে হাজির হয় শান্তিপুর থানার পুলিশ। কিভাবে এই চুরির ঘটনা ঘটলো এবং কে বা কারা এই চুরির ঘটনার সঙ্গে যুক্ত রয়েছে তা সিসিটিভি ফুটেজ দেখে চিহ্নিত করার চেষ্টা করে শান্তিপুর থানার পুলিশ।