মাঝরাতে ঘরের টেবিলের তলায়, হঠাৎ গোঙানির আওয়াজ, কিন্তু চোখ খুলতেই দেখুন ফোঁস করে কে দাঁড়ালো?

মলয় দে নদিয়া :- একবার ভাবুন তো! যার নাম শুনলেই মানুষ ভয়ে থরথর করে কাপে, সে যদি আপনার বাড়িতে এমন ভাবে ঘাপটি মেরে থাকে, তাহলে সেই মুহূর্তে আপনার কি হবে…..তবে, এবার সেই ঘটনায় ঘটলো খোদ নদীয়ার বুকে তাও আবার মধ্যরাতে….হঠাৎ এক ফস ফস শব্দে, বাড়ির লোকের ঘুম ভাঙতেই, দেখুন শেষমেষ কি ঘটলো…..রবিবার মধ্যরাতে এমনি ঘটনার সাক্ষী থাকলো নদীয়ার শান্তিপুর থানার বক্তারঘাট এলাকার মানুষ। পরিবার সূত্রে জানা যায়, সকলেই ঘরের মধ্যে কাজ করছিলেন, হঠাৎ টেবিলের তলা থেকে ফোঁসফোঁস শব্দ ভেসে আসে।

এরপর দেখে একটি পূর্ণবয়স্ক গোখরো সাপ ফণা তুলে রয়েছে, দেখতেই গা শিউরে ওঠে সদস্যদের। প্রতিবেশীদের খবর দিলে এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। তড়িঘড়ি ফোন করা হয়, বনদপ্তরকে, কিছুটা সময় বাদে বনদপ্তরের কর্মীরা ওই গৃহস্থ বাড়িতে এসে হাজির হয়, এরপর বিভিন্ন কৌশলে টেবিলের তলা থেকে বিষধর গোখরো সাপটিকে উদ্ধার করে। পরিবারের সদস্যরা জানাচ্ছেন, বিষধর সাপ বলে কথা, যার কারণে আতঙ্ক গ্রাস করেছিল তাদের মধ্যে।

বনদপ্তর সময়মতো না আসলে খুবই সমস্যায় পড়তে হতো। বনদপ্তরে কর্মীরা জানাচ্ছেন, তারা দিনরাত ২৪ ঘন্টা মানুষের সেবায় কাজ করে থাকেন, তবে বিষধর সাপ হইতে সাবধান। সাপ খাবারের সন্ধানে জঙ্গল থেকে বাড়িতে কিংবা ঘরের মধ্যে ঢুকে পড়ে।তবে, রাতের অন্ধকারে চলাফেরা করার সময় অবশ্যই আলো ব্যবহার করা উচিত, সাপ নিজে থেকে কামরায় না যদি কেউ তাদের ক্ষতি না করার চেষ্টা করে। তবে গোখরো সাপটি উদ্ধার করার পরে এখন অনেকটাই আতঙ্ক মুক্ত পরিবার।