বউ জন্ম দিয়েছে ছেলের, কিন্তু সে কিভাবে পেল মেয়ে? দেখুন, এক আজব সেই হাসপাতালের কান্ড…

সানি রয় কোচবিহার :- প্রথমে যেন এই ঘটনা শুনে মনে হচ্ছিল, ফ্লিপকার্টের করা অর্ডার বদলে যাওয়ার ঘটনা, কিন্তু একটু চোখ খুলতেই যেন সামনে এলো এই ঘটনা,…গৃহবধূ জন্ম দিয়েছেন সদ্যোজাত পুত্র সন্তানের, কিন্তু শেষমেশ যেন হাসপাতাল থেকে তাকে ডেলিভারি দেওয়া হল আস্ত একটি মেয়ে সন্তান…তবে কি এটি আদেও সম্ভব? নাকি বাচ্চা হয়ে গেল বদল?দেখুন, সেই অবাক করা ঘটনা….আবারও খবরের শিরোনামে কোচবিহার মেডিকেল কলেজ ও হাসপাতাল। এবার অভিযোগ বাচ্চা বদলের। আর এমন অভিযোগেই তোলপাড় কোচবিহার হাসপাতাল চত্বর।

রাতারাতি বদলে গেলো সদ্যোজাত শিশু! কিন্তু কিভাবে? খোঁজ চলছে উত্তরের।জানা যাচ্ছে বাচ্চা বদলের অভিযোগ কোচবিহার এম জে এন মেডিকেল কলেজ ও হাসপাতালে মাতৃমা বিভাগে। আরও জানা যায় শনিবার রাতে পায়েল শীল নামের একজন সন্তানসম্ভবা অবস্থায় মাতৃমা বিভাগে ভর্তি হন। আজ সকালে তিনি এক সুস্থ ছেলে সন্তান প্রসব করেন। কিন্তু অভিযোগ, কর্তৃপক্ষ ছেলের জায়গায় এক মেয়ে সন্তান তার হাতে তুলে দেয়। আর তা নিয়েই শুরু জল ঘোলা। বানেশ্বর নিবাসী পায়েল শীলের মা অনিমা শীল বলেন, কর্মরত নার্সের কথা এবং খাতার এন্ট্রি অনুযায়ী ছেলে বাচ্চার কথা লেখা রয়েছে। তারা মেয়ে বাচ্চার কেন নেবেন সেটাই প্রশ্ন তুলছে পরিবার।

যদিওবা হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে তাদের লিখতে ভুল হয়েছে।তবে হাসপাতালের এহেন গাফিলতি প্রশ্নের মুখে দার করিয়েছে সরকারি পরিসেবাকে। প্রচলিত ধারণা রয়েছে সরকারি হাসপাতালে চিকিৎসা ও পরিষেবায় গাফিলতি থাকে। অত্যাধুনিক যন্ত্রপাতি ও নতুন নতুন পরিষেবা শুরু করার পরেও বহুবার বহু অভিযোগ সামনে উঠে এসেছে। আর এবার বাচ্চা বদলের মত মারাত্মক অভিযোগ। যদি লেখার ভুল হয়ে থাকে সেই দায়ও হাসপাতাল কর্তৃপক্ষের। ভুল খবর পাবার জন্য যে সন্দেহের বীজ পরিবারের লোকের মধ্যে ঢুকে গেল পরবর্তীতে সদ্যোজাত এই মেয়ে শিশু তার ফলাফল ভোগ করবে না তো! কি মনে হয় আপনাদের?