প্রধান আর উপ-প্রধান “” চোর,চোর,চোর””পোষ্টার পড়ল খাঁন্দরায়

দুর্গাপুর , ৩০ জুন: রবিবারে সূর্যের উদয় হতেই নজরে এলো বেশ কিছু পোস্টার রয়েছে দেওয়ালে সাঁটানো। আর পোস্টারের লেখা ‘চোর চোর চোর, খান্দরা গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান গণেশ বদ্যকর চোর।খান্দরা গ্রাম পঞ্চায়েতের প্রধান চোর।’ যাকে ঘিরে পশ্চিম বর্ধমান জেলার অন্ডালের খান্দরা জুড়ে পড়ে গেল শোরগোল। জুন মাসের ১৯তারিখ মাঝামাঝি সময় পানীয় জল আর সঠিক পরিষেবার দাবিতে খান্দরা গ্রাম পঞ্চায়েতের কার্যালয়ে তালা দিয়ে এলাকাবাসীদের সঙ্গে নিয়ে বিক্ষোভে নেমেছিল সদস্যরাই।

তার কয়েকদিন পর ২৪জুন উপপ্রধানকে পঞ্চায়েত কার্যালয়ের ভেতর আটকে রেখে তালা দিয়ে প্রধান আর উপ প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছিল সদস্যরা। শাসকদলের গোষ্ঠীকোন্দলে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়েছিল সেদিন সকাল থেকেই। এবার প্রধান আর উপপ্রধানের বিরুদ্ধে ‘চোর চোর চোর’ পোস্টার পড়লো।

প্রধান এবং উপপ্রধানের বিরুদ্ধে দুর্নীতির এই পোস্টার ঘিরে বিড়ম্বনা পড়েছে জেলা তৃণমূল নেতৃত্বও। যদিও খান্দরা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান গণেশ বাদ্যকর বলেন,”যারা কাজের মানুষ হয় তাদের নিয়েই সমালোচনা করে।যদি আমরা দুর্নীতিগ্রস্ত কেউ প্রমাণ করতে পারে তাহলে যা শাস্তি হবে মাথা পেতে নেব। তবে এইসব পুরোপুরি বিরোধীদের চক্রান্ত।” কটাক্ষের সুরে জেলা বিজেপি নেতৃত্ব বলেন,”প্রকাশ্যে আসছে প্রধান আর উপ প্রধানের দুর্নীতি। আর সেই অভিযোগ তুলছে তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের সদস্যরা। আর নিজেদের দোষ ঢাকতে বিজেপির ঘাড়ে দোষ চাপানো হচ্ছে।”