পাকা আমে মিশছে বিষ! আম খাওয়ার আগে ভিডিওটা দেখুন, শিউরে উঠবেন

আপনার শরীরের সর্বনাশ করে দিচ্ছে একটা পাকা আম। পাকা আম দেখে তো কিনছেন। তাতে যে বিষ মিশে নেই তো!হিমসাগর, ল্যাংড়া, গোলাপ খাস বাজার ছেয়ে গিয়েছে পাকা আমে। কিন্তু এগুলো কি সত্যিই গাছপাকা? আমের মধ্যে মিশছে এই বিষ। আপনাকে ঠকানো হচ্ছে দিনের পর দিন। এই ছোট্ট কয়েকটা জিনিস দেখে সতর্ক হোন।কিভাবে বুঝবেন গাছ পাকা আম?বাজারের চাহিদা মেটাতে পাকা আম তো পাওয়া যাচ্ছে প্রচুর। কিন্তু সেগুলো আদৌ পাকা তো?ক্যালসিয়াম কার্বাইড, অ্যাসিটিলিন গ্যাস, কার্বন-মনোক্সাইডের মতো রাসায়নিক ব্যবহার করে। কাঁচা আম পাকানো হয়। এ সমস্ত রাসায়নিক আমাদের শরীরের জন্য
অনেক ক্ষতিকারক। ফলের মাধ্যমে তা শরীরে গেলে ত্বকের ক্যানসার। কোলন ক্যান্সার, জরায়ুর ক্যান্সার, লিভার ও কিডনির সমস্যা, মস্তিষ্কের ক্ষতির মতো। মারাত্মক রোগ হওয়ার ঝুঁকি দেখা যায়। কেমিক্যাল দিয়ে পাকানো ফলের ক্ষতির।

বিষয়ে একজন মেডিসিন বিশেষজ্ঞ জানান, ফরমালিন, হাইড্রোজেন পার-অক্সাইড কার্বাইডসহ বিভিন্ন ধরনের ক্ষতিকর কেমিক্যাল ব্যবহারের কারণে শ্বাসকষ্ট, ডায়রিয়া, আলসার, চর্মরোগসহ বিভিন্ন রোগ হয়ে থাকে। ফরমালিনযুক্ত খাবার খেলে পাকস্থলী, ফুসফুস ও শ্বাসনালিতে ক্যান্সার হতে পারে।রাসায়নিক মিশিয়ে আম পাকানো হয়েছে কীনা বুঝবেন কীভাবে?আম কেনার পর আমগুলোকে এক বালতি জলে রেখে দেখুন কোনটি আম ডুবে যাচ্ছে। আর কোনটি জলের ওপরে থাকছে। যে আমগুলো জলে ডুবে যায় সেগুলোস্বাভাবিকভাবেই পাকা হয়। কিন্তু যদি দেখেন যে কোনো আম ওপরে ভাসছে। তাহলে বুঝবেন তাতে রাসায়নিক মেশানো হয়েছে। কেনার সময় পাকা ও মিষ্টি আম চেনা খুব সহজ। আম কেনার সময় আলতো করে চাপ দেবেন আম নরম হয়ে গেলে পাকা বলে ধরা হয়। কিন্তু আম টিপলে কিছু জায়গায় যদি শক্ত লাগে তাহলে বুঝতে হবে আম ঠিকমতো পাকেনি। রাসায়নিক মেশানো হলেও আমের কোথাও কোথাও শক্ত থাকে।অনেকে বলে থাকেন, আমের চেহারা এবং গন্ধ থেকেই অনেকটা আন্দাজ করা যায়। টিপে দেখা যায় সহজেই আমের গায়ে গর্ত হয়ে যাচ্ছে কি না।আপনি একটু সতর্ক হলেই বুঝবেন।নাহলে বিপদ অপেক্ষা করছে!