নদীয়ার এ কি হাল? জলে নামতেই কিভাবে তিনটি কুমির দর্শন দিল? দেখুন, গোটা নদীয়াজুড়ে সেই কুমির আতঙ্ক…..

মলয় দে নদিয়া :- সাবধান!এই মুহূর্তে গোটা নদীয়াজুড়ে, যেন অবাধ বিচরণ কুমির বাবা জীবনের…জলে কমির আর ডাঙ্গায় বাঘের মতন অবস্থা, গোটা নদীয়ার…কিন্তু, খবরদার, কোন জলাশয় নদী বা গঙ্গার তীরে নামার আগে সতর্কতা অবলম্বন করুন, না হলে এমন ভাবেই আপনার সামনে পড়ে যেতে পারে কুমির…. দেখুননদিয়ার কৃষ্ণনগর জলঙ্গি নদীতে তিনটি কুমিরের আতঙ্কে সাধারণ মানুষ থেকে শুরু করে স্থানীয় মৎস্যজীবীরা।

বেশ কিছুদিন ধরে জলঙ্গী নদীর তীরবর্তী অঞ্চলের বাসিন্দারা জানাচ্ছেন মাঝেমধ্যে কুমির দেখতে পাচ্ছেন। বেশ কয়েকবার মৎস্যজীবীরা ও দেখতে পায় কুমির। স্থানীয় প্রশাসন ও বনদপ্তরকে খবর দিয়েও সুরাহা মেলেনি বলে অভিযোগ। বনদপ্তর কোনরকম ব্যবস্থা বা কোন তৎপরতা দেখাননি বলেও অভিযোগ করলেন মৎস্যজীবীরা। দিনরাত কুমির আতঙ্ক এখন মৎস্যজীবীদের মাথা ব্যাথার কারণ।

জলঙ্গিতে মাছ ধরতে আসা মৎস্যজীবীরা জানান, রাতে মাছ ধরার ক্ষেত্রে অনেকটাই অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে তাদের। তবে কৃষ্ণনগরের জলঙ্গিতে কুমির আতঙ্কে উদাসীন প্রশাসন। এছাড়াও জলঙ্গী নদীতে যারা স্নান করছেন তারাও অনেকটা ভয়ের সম্মুখীন হচ্ছেন বলে দাবি করেন। অনেকে আবার কুমিরের ভয়ে স্নান করতে না জলঙ্গি নদীতে।