ছেলের মৃত্যু দিবসে, মায়ের গলায় মালা পরিয়ে, এ কেমন শ্রদ্ধাঞ্জলি নদীয়ার এই তৃণমূল নেতার? দেখুন……..

মলয় দে নদিয়া :- হ্যাঁ শেষমেশ এটাই হওয়ার ছিল,না হলে, আজ কার মালা কে পড়ে?তবে কি এটা অনিচ্ছাকৃত ভুল, কি তিনি আদতেই জানেন না আজ কার মৃত্যু দিবস?দেখুন, ছেলের প্রাপ্যমালা মাকে পড়িয়ে, কিভাবে বিতর্কে জড়ালেন এই তৃণমূলের নেতা…..আজ ভারতের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু দিবস। ১৯৯১ সালে একুশে মে অর্থাৎ আজকের দিনে তামিলনাড়ুর শ্রীপেরামবুদুরে একটি সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় এলটিডিই ক্যাডারদের দ্বারা তাকে হত্যা করা হয়েছিলো।

সে কারণে আজ জাতীয় সন্ত্রাস বিরোধী দিবস হিসেবেও পালিত হয়ে আসছে।তবে, নদীয়ার শান্তিপুরে প্রতিবছরের মতন এ বছরেও শহরের অন্যতম প্রাণকেন্দ্র বাইগাছি মোড়ে রাজীব গান্ধীর আবেক্ষ মূর্তিতে মাল্যদান করেন জাতীয় কংগ্রেসের নেতৃবৃন্দ। যদিও কখনো তৃণমূলের পক্ষ থেকে কখনো শান্তিপুর পৌরসভার পক্ষ থেকে অতীতে রাজীব গান্ধী কিংবা শান্তিপুর সুত্রাগড় এবং পঞ্চাননতলা দুই জায়গায় স্থাপিত ইন্দিরা গান্ধীর মূর্তিতে মাল্যদান করতে দেখা যায় অনিয়মিতভাবে।

তবে আজ রাজীব গান্ধীর প্রয়াণ দিবস হলেও সূত্রাগরে অবস্থিত ইন্দিরা গান্ধীর মূর্তিতে মাল্যদান ঘিরে সকাল থেকেই চলছে জল্পনা রাজনৈতিক চাপানোতর।আর এ প্রসঙ্গে জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে রাজু পাল কিছুটা হতভম্ব হয়ে পড়েন। তিনি বলেন যদিও ইন্দিরা গান্ধী রাজীব গান্ধী রাজনীতির ঊর্ধ্বে তাই প্রধানমন্ত্রী র গলায় যে কেউ মাল্যদান করতে পারে তবে চিরাচরিত ভাবে জাতীয় কংগ্রেস নেতৃত্ব হিসেবে আমরাই সেখানে মালা দিয়ে থাকি নিয়মিত। যদিও এটি ভালো বিষয় কিন্তু আজ হঠাৎ কি উদ্দেশ্যে কারাই বা মালা দিলো তা তার জানা ছিলো না