চলছে স্কুল শিক্ষকদের দেদারে স্কুল ছুটি, আর তার ফাঁকেই এই শিক্ষক বাড়ির ছাদের উপর একি কাণ্ড ঘটিয়ে বসলেন? দেখুন, সেই ঘটনা…..

সানি রয় জলপাইগুড়ি:- রাজ্যের পুলিশ প্রশাসনের মতন, স্কুল শিক্ষকদেরও সমালোচনা নেহাতই কম নয়, কারণ হাজার হাজার টাকা মাইনে পেয়েও, তাদের নাকি সমাজের কোন কাজেই লাগে না….কিন্তু, এই শিক্ষক যেন সবার থেকে আলাদা, কারণ ইনি একজন খক খক শিক্ষক হলেও, দেখুন বাড়ির ছাদেই তার অভিনব এক অসাধ্য সাধন…..মালবাজার শহরের এক শিক্ষকের বাড়ির ছাদ বাগানে সূর্যের চোখে চোখ রেখে গাছে ফলেছে কাশ্মীরি আপেল সহ রকমারি ফল। রয়েছে ভারত সুন্দরী কুল, মালবেরি, কাতিমন, আম্রপালি সহ কলা আম, লিচুর মতন দেখতে রামবুটান ফল, ড্রাগন ফল, এল ৪৯ পেয়ারা।

বাড়ির ছাদ বাগানে তৈরি এই বাগানে রয়েছে বাংলাদেশের বিখ্যাত বারি মালটা সহ সবুজ আতা ও বিভিন্ন রকমের সবেদা, ডালিম কালো আঙ্গুর কাঁঠাল, মিষ্টি তেঁতুল, থাই কামরাঙ্গা সহ আরো কত কী!শুধুই কি ফল, তা কিন্তু নয়, এছাড়াও রয়েছে রকমারি ফুলের সম্ভারও। গোলাপ, জবা,পদ্ম, লিলি পাহাড়ি ফুলের রং ছাদের দেওয়ালে রীতিমতো রামধনু একেছে।

মালবাজার শহরের ঐতিহ্যবাহী বিদ্যালয় মাল আদর্শ বিদ্যাভবনের ভূগোলের শিক্ষক কিংশুক চক্রবর্তী। নিজের হাতে তৈরি বাড়ির ছাদের এই সবুজ হাতছানি রীতি মতন অবাক করেছেন অনেকদিন বিশেষজ্ঞকে।কিন্তু এর পেছনে আসল কারণ কি রয়েছে, জানুন সেই ভাইরাল হওয়া শিক্ষকের মুখ থেকেই..