কেউ হারালো বাড়ি, কেউ আবার দোকান, কিন্তু নিঃশব্দেই কিভাবে তারা হলেন নিঃস্ব? দেখুন,

বাবলু প্রামাণিক সোনারপুর :- কেউতো চোখের জলে বলে উঠলো, আমরা লক্ষীর ভান্ডার চায়না, চাই শুধু ব্যবসা করতে…কেউ তো আবার করজোড়ে অশ্রু সজল চোখে, কাকুতি মিনতি করলেও, সত্যিই তো আজ তাদের পরিচয় তারা নিঃস্ব….কিন্তু সত্যিই কি তাদের সাথে এমনভাবে নিঃশব্দ বিপ্লব ঘটানো ঠিক হলো? নাকি এটাই ছিল তাদের প্রাপ্য?মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নের প্রশাসনিক বৈঠকে বলেছিলরাস্তার দুপাশে বেআইনি হকার উচ্ছেদ করতে হবে।

তার জন্য বারুইপুর পুলিশ জেলার অন্তগত সোনারপুর থানার পক্ষ থেকে বৃহস্পতিবার সোনারপুর এলাকায় যায়। মহিলা ব্যবসায়ীরা বলেনলক্ষ্মীর ভান্ডার নয়, ব্যবসা করে খেতে চাই। বিক্ষোভ দেখিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কাছে করজোড়ে অনুরোধ জানান মহিলাদের।

কিন্তু, বেআইনী দখল সরাতে গিয়ে সোনারপুরে বাধার মুখে পুলিশ সহ প্রশাসনিক আধিকারিকরা। সোনারপুর বাজার এলাকায় এদিন উচ্ছেদ অভিযান শুরু হয়। শুরু হতেই বাধা দেন মহিলারাই।

তাদের বক্তব্য এই ব্যবসা করে তারা যেমন সংসার চালান তেমনি বাচ্ছাদের পড়ার খরচও চালাতে হয়। তাই তাদের যাতে উচ্ছেদ না হয় সেই দাবি জানান তারা।কিন্তু, তাদের সাথে এমন ঘটনা ঘটিয়ে, এখন সরকারপক্ষ কি পদক্ষেপ নেয় সেটাই দেখার…..