একেই বলে বিপদ কখনো বলে কয়ে আসে না! দেখুন, দুটো পয়সার আশায় হাই টেনশন লাইনে কাজ করতে গিয়ে কি ঘটে গেল…

বাবলু প্রামানিক দক্ষিণ ২৪ পরগনা :- শেষমেষ যে এলাকার মানুষকে আজ এমন ঘটনা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখতে হবে, যা সত্যিই অত্যন্ত বেদনাদায়ক…কারণ, সংসারের মুখে দু’মুঠো ভাত তুলে দেওয়ার আশায়, আজ হাই টেনশন লাইনের কাজ করতে গিয়ে, যে বিপত্তি হয়ে গেল,তা সত্যিই যেনঅপ্রত্যাসাজনক…..কিন্তু, সবকিছু ঠিকঠাক থাকলেও কিভাবে ঘটলো এমন মর্মান্তিক ঘটনা? দেখুন…..অন্যান্য দিনের মতো শুক্রবার সকালেও একসাথে কাজে বেরিয়েছিল জয়নগর থানার অন্তর্গত উত্তর পাড়া নিচ গ্রামের পাঁচ যুবক।

এরা সকলেই বিদ্যুৎ দপ্তরের ঠিকা কর্মী। শুক্রবার সকালে যখন ধামুয়া শ্যামপুর এলাকায় হাই টেনশন লাইনে একটি বিদ্যুতের খুঁটি লাগানোর কাজ করছিল ঠিক সেই সময় ভুলবশত ওই বিদ্যুতের খুঁটিতে বিদ্যুৎ চলে আসায় ঘটনাস্থলে তড়িতাহত হন ৫ ঠিকা কর্মী ।

সাথে সাথেই এলাকার মানুষ পাঁচ ঠিকা কর্মীকে চিকিৎসার জন্য পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা জানান, দুজনের মৃত্যু হয়েছে। মৃতদের নাম সালমাতুল লস্কর ও মেরেরাজ মন্ডল। তবে বাকি তিনজনের চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা।

দুজনের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় এবং একজনের জখমের মাত্রা বেশি থাকায় তাকে অন্যত্র স্থানান্তরিত করা হয়।এই ঘটনায় শোকের ছায়া নেমে আসে উত্তর পাড়া নিচ গ্রামে। মৃত ও আহত ঠিকা কর্মীদের প্রতিবেশীদের দাবি, কর্মরত অবস্থায় যারা এভাবে মারা গেল ও জখম হলো তারা প্রত্যেকে ই গরিব মানুষ। তাই সরকার যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তাদের সংসারগুলি বাঁচবে।