আপনার সন্তান কি ভালো ফুটবল খেলে? তাহলে এক বড় সুযোগ! দেখুন, কেন ইস্টবেঙ্গল ছুটে এলো নদীয়ার মাটিতে…..

মলয় দে নদীয়া :- আর দেশ বা দেশান্তরের নয় বরং, এবার রাজ্যের প্রতিটি কোণ থেকে, নতুন খেলোয়ার থেকে তুলতে চলেছে ইস্টবেঙ্গল।তবে,এই বড়োসড়ো সুবর্ণ সুযোগ হাতছাড়া করতে না চাইলে, আপনার বাড়ির সন্তানকে নিয়ে ছুটে যান শান্তিপুরের পথে…. জানুন বিস্তারিতনা,স্বপ্ন পূরণ হতে হয়তো আর বেশি দেরি নেই ! এবার নদীয়ার বিভিন্ন প্রান্তের খুদে ফুটবলার তো বটেই আশেপাশের মুর্শিদাবাদ উত্তর চব্বিশ পরগনা হুগলি বর্ধমান কিংবা সুদূর কোচবিহার আলিপুরদুয়ার থেকে কাক ভরে মা-বাবা কিংবা দাদু দিদা র হাত ধরে নদীয়ার শান্তিপুর বাবলা পঞ্চায়েতের গোবিন্দপুর প্রমথনগরে এসে পৌঁছেছে ।

কারণ সেখানকার বিগত ১০ বছর ধরে খুদে ফুটবলারদের নিয়ে নিয়মিত অনুসরণ করানো ব্রাজুকা ফুটবল একাডেমীর আয়োজনে আজইস্টবেঙ্গলের সিলেকশন টিমের মেম্বাররা এবং স্বয়ং কোচ উপস্থিত হয়েছেন সেখানে।নদীয়ার মাটিতে বাছাই করে খেলোয়াড়দের নিয়ে যেতে তাদের টিমে। আর তাতেই হয়তো সুযোগ রয়েছে সুরেশ সর্দার, আনোয়ার শেখ, সৈকত দে, সোহম ঘোষের মতো প্রতিভাবান ফুটবল খেলোয়াড়দের। এই প্রথম শান্তিপুর প্রমোদনগর ফুটবল ময়দানে ব্রাজুকা ফুটবল একাডেমির তত্ত্বাবধানে ইস্টবেঙ্গলের আই লিগের অনূর্ধ্ব ১৫ এবং অনূর্ধ্ব ১৩ দলের সিলেকশন পর্ব অনুষ্ঠিত হলো।

ইস্টবেঙ্গলের চিফ কোচ ফাল্গুনী দত্ত এবং তার সঙ্গে গোলকিপার কোচ কোমল বিশ্বাস মাঠে আগত প্রায় 400 খুদে খেলোয়াড়দের মধ্য থেকে প্রাথমিকভাবে বাছাই করেন ৪০ জনকে।তাদের মধ্য থেকে প্রায় 40 টি দল গঠন করে অল্প সময়ের ফুটবল ম্যাচের মাধ্যমে খেলোয়াড়দের পারফরম্যান্সের উপর নির্ভর করে বাছাই করা হয় তাদের।কিন্তু এই প্রসঙ্গে কি জানাচ্ছে ইস্টবেঙ্গল কর্তারা, শুনুন